নেইমার জিতলেন সাম্বা ডি’অর

সব খবর ডেস্ক : ব্যালন ডি’অরের তিনজনের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন। যদিও মর্যাদার এই পুরস্কারটা জিততে পারেননি নেইমার। তবে সাম্বা ডি’অর জেতার পথে নেইমারের পথে বাধা হতে পারেননি কেউই। তৃতীয়বারের মতো পুরস্কারটা জিতলেন পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার।

ইউরোপিয়ান ফুটবলে খেলছেন এমন ব্রাজিলিয়ান ফুটবলারদের মধ্যে এই পুরস্কার দেওয়া হয়। এর আগে বার্সেলোনায় থাকাকালীন ২০১৪ ও ২০১৫ সালে এই পুরস্কার জিতেছিলেন নেইমার।

সাম্বা ডি’অর সর্বোচ্চ তিনবার জেতা ক্লাব সতীর্থ থিয়াগো সিলভাকে ছুঁয়ে ফেললেন নেইমার। ২০১১, ২০১২, ২০১৩- টানা তিনবার পুরস্কারটা জিতেছিলেন সিলভা। ২০০৮ সাল থেকে শুরু হওয়া এই পুরস্কার প্রথমবার জিতেছিলেন প্রাক্তন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাকা।

গত বছর সাম্বা ডি’অর জিতেছিলেন লিভারপুলের মিডফিল্ডার ফিলিপে কুতিনহো। এবার ভোটে তিনি হয়েছেন দ্বিতীয়। পাওলিনহো, কাসেমিরো, গ্যাব্রিয়েল জেসুসকে পেছনে ফেলে তৃতীয় হয়েছেন রিয়াল মাদ্রিদের ফুলব্যাক মার্সেলো।

গত আগস্টে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। ফরাসি ক্লাবটির হয়ে এখন পর্যন্ত ২০ ম্যাচে ১৭ গোল করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। আগামী ফেব্রুয়ারিতে প্যারিসে এক অনুষ্ঠানে তার হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।