নির্বাচনে নিরপেক্ষ দায়িত্ব পালন করায় ডিসিদের মন্ত্রিপরিষদ সচিবের অভিনন্দন বার্তা

রিটার্নিং কর্মকর্তা হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সঠিকভাবে দায়িত্ব পালন করায় মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সব জেলার জেলা প্রশাসককে (ডিসি) ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে চিঠি পাঠিয়েছেন। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সম্প্রতি পাঠানো এই চিঠিতে একই সঙ্গে নতুন সরকারের রাজনৈতিক নির্বাচনী ইশতেহার বাস্তবায়নেরও তাগিদ দেয়া হয়েছে।

উল্লেখ্য, মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত চিঠিটি গত ২৩ জানুয়ারি রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকা ৬৪ জেলার জেলা প্রশাসক, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার বরাবর পাঠানো হয়। এছাড়া নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ স্বাক্ষরিত আলাদা এক চিঠিতেও এসব কর্মকর্তাকে অভিনন্দন জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচন ছিল জাতির ইতিহাসে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ নির্বাচনের মাধ্যমে বর্তমান গণতান্ত্রিক সরকার টানা তৃতীয়বারের মতো ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে আপনি রিটার্নিং কর্মকর্তা হিসেবে নির্বাচনী কাজে নিয়োজিত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সেনাবাহিনী ও নির্বাচন কমিশনের মধ্যে সুন্দর সমন্বয় সাধন করেছেন। নির্বাচন কমিশন প্রদত্ত নির্দেশনা ও অনুশাসন সঠিকভাবে অনুসরণ করে আপনার ওপর অর্পিত দায়িত্ব অত্যন্ত সুচারুরূপে ও ন্যায়নিষ্ঠভাবে সম্পন্ন করেছেন।

এটা সত্য যে, ডিসি হিসেবে নির্ধারিত কাজের পাশাপাশি অনির্ধারিত অসংখ্য কাজে ব্যস্ত থাকতে হয়। এই ব্যস্ততার মাঝেও রিটার্নিং কর্মকর্তা হিসেবে জাতীয় সংসদ নির্বাচন-সংক্রান্ত দায়িত্ব সঠিকভাবে সম্পাদন করায় আমার পক্ষ থেকে আপনাকে ও আপনার সহকর্মীদের আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন করছি এবং একই সঙ্গে নতুন উদ্যমে নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে আন্তরিক প্রচেষ্টা অব্যাহত রাখতে অনুরোধ করছি।