দোহাজাহারীতে অগ্নিকাণ্ডে দোকান পুড়ে ছাই

জেলার চন্দনাইশের দোহাজাহারী বাসস্টেশন এলাকায় এক ভয়াভহ অগ্নিকাণ্ডে ১০টি দোকান পুড়ে গেছে। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ব্যবসায়ীরা জানান, এতে তাদের অর্ধকোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

চন্দনাইশ উপজেলা নির্বাহী কর্মকর্তা আ.ন.ম বদরুদ্দোজা জানান, ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদেরকে তাৎক্ষণিকভাবে স্থানীয় এমপির পক্ষ থেকে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় ব্যবসায়ীরা জানান, বাস স্টেশনের একটি দোকানের পেছন থেকে হঠাৎ আগুন লেগে দোকানটি জ্বলতে থাকে। এর অল্প সময়ের মধ্যে এই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এতে ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আগ্রাবাদ নিয়ন্ত্রণ কক্ষ থেকে অপারেটর রুহুল আমিন জানান, আগুন লাগার খবর পেয়েই সাতকানিয়া ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। এর অল্পসময়ের মধ্যে চন্দনাইশ স্টেশন থেকে নতুন আর এক ইউনিট যোগ দেয় আগুন নেভানোর কাজে। প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নেভাতে স্বক্ষম হয় তারা।

খবর নিয়ে জানা গেছে, ওই বাজারের মোহাম্মদ ইসলামের মালিকানাধীন তাহের মেট্রেস, মোহাম্মদ পলাশের মালিকানাধীন মিষ্টিঘর, মো. আলাউদ্দীনের শেরেবাংলা কুলিং কর্নার, সিরাজুল ইসলামের দোহাজারী ভাতঘর, মোহাম্মদ জকরিয়ার মালিকানাধীন মাওলানা স্টোর, একই বিল্ডিংয়ের দ্বিতীয় তলায় নাজিম ও সোহেলের ফুলের দোকান পুড়ে গেছে। এছাড়া একটি বেসরকারি অফিস, আবদুল নবীর নবী স্টোর পুড়ে যায়।