তিন ছাত্রীকে অভিভাবকের কাছে দেওয়া হয়েছে : উপাচার্য

সব খবর ডেস্ক :  ফেসবুকে গুজব ছাড়ানোয় কবি সুফিয়া কামাল হলের তিন ছাত্রীকে অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো.আখতারুজ্জামান।

শুক্রবার বেলা ১১টায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে উপাচার্য এসব কথা বলেন।

উপাচার্য বলেন, ‘কিছু শিক্ষার্থী তাদের ফেসবুকে গুজব ছড়ানোর চেষ্টা করে। পরে হল প্রভোস্ট তাদের ডেকে এনে মোবাইল চেক করে ঘটনার সত্যতা পায়। তখন প্রভোস্ট তাদের বলেন এগুলো সাইবার ক্রাইমে পড়তে পারে। যদি তোমরা এগুলো করো তবে হল প্রশাসন ঝুঁকির মধ্যে পড়বে। এখানে হাজার হাজার শিক্ষার্থী থাকে।’
তিনি জানান, ‘প্রভোস্ট তখন ওই ছাত্রীদের অভিভাবকদের ডেকে পাঠান। তারপর অভিভাবকদের হাতে তিন ছাত্রীকে তুলে দেওয়া হয়েছে।’

অভিভাবকরা খুশি হয়েছে জানিয়ে উপাচার্য আরও বলেন, ‘তারা সবাই কর্মজীবী মানুষ তাই আসতে রাত হয়ে গেছে। ওই তিন ছাত্রী বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়। তারা আজ ও কাল খেলতে আসবে । তারা অন্যায় করেছে বলে তাদের অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয়েছে।’

ছাত্রলীগ নেত্রী ইশরাত জাহান এশাকে লাঞ্ছিত করার ঘটনায় গভীর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের কয়েকজন ছাত্রীকে হল থেকে কর্তৃপক্ষ বের করে দেয় অভিযোগ উঠে। এতে সাধারণ ছাত্রীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। তাদের মধ্যে ছড়িয়ে পড়ে আতঙ্ক।

হলের প্রাধ্যক্ষ সাবিতা রেজওয়ানা গণমাধ্যমকে বলেন, আমরা অনেক ছাত্রীকে ডেকেছি। তাদের মোবাইল চেক করা হচ্ছে। তারা বিভিন্ন ফেক অ্যাকাউন্ট খুলে গুজব ছড়াচ্ছে। মুচলেকা দিয়ে তাদের স্থানীয় অভিভাবকের সঙ্গে পাঠিয়ে দেওয়া হচ্ছে।

এর আগে গত বুধবার বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির এক সভায় ঢাকা বিশ্ববিদ্যালয় সুফিয়া কামাল হল ছাত্রলীগের সভাপতি নেত্রী ইশরাত জাহান এশাকে হেনস্থার ঘটনায় হলের ২৬ শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেয়ার সিদ্ধান্ত নেয় প্রশাসন। ওই সভাতেই এশার সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

সব খবর/ ঢাকা/ ২০ এপ্রিল ২০১৮/ লিটন