ডক্টরস ক্লিনিক বন্ধ ঘোষণা: অভিযুক্ত ডাক্তার মুর্শিদার বদলি

স্টাফ রিপোর্টার : অবশেষে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকার শহীদ নিজাম উদ্দিন রোডের ডক্টর’স ক্লিনিকে প্রসূতি মৃত্যুর ঘটনায় অভিযুক্ত সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নের উপস্বাস্থ্য কেন্দ্রের ডা. মুর্শিদা আক্তারকে গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে বদলি করা হয়েছে।

এছাড়া তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ারও সুপারিশ করা হয়েছে।

পাশাপাশি ডা. মুর্শিদা আক্তার ও ড্যাবের জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ডা. খায়রুল হাসানের মালিকানাধীন ডক্টর’স ক্লিনিকটির সব কার্যক্রম বন্ধ রাখারও আদেশ দেয়া হয়েছে।

ক্লিনিকটিতে ডা. মুর্শিদা আক্তারের হাতে গত ১৩ জুন সদর উপজেলার বাগজান মুলজান এলাকার রতন মিয়ার স্ত্রী মালা বেগমের ভুল সিজারে মৃত্যুর ঘটনা ঘটে। এ নিয়ে যুগান্তরে সংবাদ প্রকাশ হলে সিভিল সার্জন ৩ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন।

এদিকে প্রসূতির মৃত্যুর ঘটনার পরের দিন সুষ্ঠু তদন্তের জন্য জেলা সিভিল সার্জন ডা. খুরশিদ আলম গত ১৫ জুন মানিকগঞ্জ সদর উপজেলা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. মিনহাজ উদ্দিনকে আহ্বায়ক, সদর হাসপাতালের গাইনি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. আবদুল আওয়াল রতনকে সদস্য সচিব ও শিবালয় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরশ্বাদ উল্যাকে সদস্য করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন এবং ক্লিনিকটি সাময়িক বন্ধের নির্দেশ দেন।

সিভিল সার্জন ডা. খুরশিদ আলম জানিয়েছেন, অভিযুক্ত ডাক্তার মুর্শিদা খাতুনকে শাস্তিমূলক হিসেবে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে বদলি করা হয়েছে। পাশাপাশি তার বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে।

সব খবর/ মানিকগঞ্জ/ ১০ জুলাই ২০১৮/  নিউজ ডেস্ক