জ্বালানি তেলের দাম এখনই কমছে না : তৌফিক-ই-ইলাহী

দেশের বাজারে জ্বালানি তেলের দাম এখনই কমছে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

রোববার (১১ ডিসেম্বর) রাজধানীর মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে ‘ফোর্থ ইন্টারন্যাশনাল কনফারেন্স অন এনার্জি অ্যান্ড পাওয়ার (আইসিইপি)’ শীর্ষক সম্মেলন উদ্বোধন করে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এবারের সম্মেলনে সহযোগিতা করছে অস্ট্রেলিয়ান সোসাইটি অব এনার্জি অ্যান্ড পাওয়ার (এএসইপি)।

তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, বিশ্ববাজারে তেলের দাম ৭০ থেকে ৮০ ডলারে নেমেছে। কিন্তু আগামীকালের মধ্যে তা আবার ১২০ ডলারে উঠতে সময় লাগবে না। সুতরাং, আমাদের বুঝে শুনে জ্বালানির দাম নির্ধারণ করতে হবে। তবে এখনই দাম কমছে না।

তিনি বলেন, গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম বাড়াতে বিতরণ কোম্পানিগুলোর আবেদনের বিষয়ে সিদ্ধান্ত নেবে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রীর জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা বলেন, বিএনপি গত একযুগে দেশের বিদ্যুৎ-জ্বালানি খাতের উন্নয়ন মেনে নিতে পারছে না। বর্তমানে শতভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে। এটি মেনে নিতে পারছে না বিএনপি।