চরফ্যাশনে রোববার থেকে ৩ দিনব্যাপী ত্রাণ তৎপরতা চালাবেন এমপি জ্যাকব

মনির আসলামী ও নাফিছ পাটোয়ারী: ৩ মে রোববার থেকে ৫ মে মঙ্গলবার পর্যন্ত তিন দিনের সফরে নির্বাচনী এলাকায় এসেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। এ তিনদিন তিনি চরফ্যাশনে দরিদ্র মানুষদের মধ্যে ইফতার সামগ্রী ও খাবার সামগ্রী বিতরণ করবেন। এ লক্ষ্যে তিনি ২ মে চরফ্যাশনে এসেছেন।

জানা গেছে, আজ ২ মে সন্ধ্যার পর তার বাসভবনে দলীয়ভাবে গঠিত ত্রাণ বিতরণ কমিটির সাথে এক প্রস্তুতিসভায় মিলিত হয়েছেন এমপি জ্যাকব। ৩ মে রবিবার সকাল ১০টা থেকে পৌরসভা, জিন্নাগড়, মাদ্রাজে, সোমবার হাজারিগন্জ, জাহানপুর, মানিকা. নজরুল নগরে, মঙ্গলবার পৌরসভা, আমিনাবাদ, আহাম্মদপুর ও চরকলমি ইউনিয়নে তিনি নিজে সামাজিক দূরত্ব বজায় রেখে দরিদ্র মানুষদের মধ্যে ইফতার সামগ্রী ও খাবার সামগ্রী বিতরণ করবেন।

প্রসঙ্গত, মহামারি করোনার কারণে কর্মহীন দরিদ্র মানুষকে সহায়তা দিতে ব্যক্তিগত অর্থায়নে “মানুষ মানুষের জন্য” কর্মসূচী গ্রহণ করেন এমপি জ্যাকব। এ কর্মসূচীর আওতায় দু’দফায় ২৫ লাখ করে ৫০ লাখ টাকা অনুদান দেন ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। দুই ধাপে তিনি চরফ্যাশন ও মনপুরাবাসীর জন্য ৫০ লাখ টাকা অনুদান প্রদান করেন। ব্যক্তিগত তহবিল থেকে মনপুরায় ও চরফ্যাশনের মানুষের জন্য এ টাকা প্রদান করেন তিনি। এছাড়াও তিনি বিভিন্ন শ্রেনী পেশার মানুষের জন্য ব্যক্তিগত তহবিল থেকে অনুদান প্রদান অব্যাহত রেখেছেন এমপি জ্যাকব । করোনা ভাইরাসের কারণে চরফ্যাশনের খাবার হোটেল ও রেস্তরাগুলো বন্ধ থাকায় বাজারে থাকা কুকুরগুলো যখন অনাহারে দিন কাটাচ্ছিল তখন সেইসব অনাহারী কুকুরগুলোর জন্য খাবারের ব্যবস্থা করে মানবিকতার পরিচয় দিয়েছেন তিনি। যা এখনো অব্যাহত রয়েছে। এছাড়া পুরো উপজেলায় ত্রাণ তৎপরতা পরিচালনার জন্য ১২ সদস্য বিশিষ্ট কমিটিও গঠন করেন এমপি জ্যাকব।
চট্টলানিউজ/এসআর