খালেদা জিয়ার জন্য প্রস্তুত বিএসএমএমইউর কেবিন

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আজ রোববার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আনা হতে পারে। তার জন্য হাসপাতালের কেবিন ব্লকের দুটি কেবিন পরিষ্কার পরিচ্ছন্ন করে প্রস্তুত করা হচ্ছে। কেবিন দুটি হচ্ছে- ৬২১ ও ৬২২। রোববার সকাল থেকে কেবিন দুটি সাফ-সুতরো করে প্রস্তুতির কাজ চলছে।

খালেদা জিয়াকে আজ বিএসএমএমইউতে আনা হবে এমনটি জানিয়েছেন হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন। রোববার সকাল ১০টায় তিনি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসায় আদালতের নির্দেশে গঠিত মেডিকেল বোর্ডের দুই সদস্যকে নিয়ে ছয় তলায় ওই কেবিন ঘুরে দেখেন। খালেদা জিয়াকে কখন কারাগার থেকে আনা হবে জানতে চাইলে এসময় তিনি গণমাধ্যমকে বলেন, আমাদের সব রকম প্রস্তুতি আছে। তবে উনাকে কখন আনা হবে সেই সময়টা এখনও জানানো হয়নি।

তবে হাসপাতালে অবস্থানরত পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, দুপুরের দিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগার থেকে হাসপাতালে আনা হতে পারে এমন ইঙ্গিত তাদের দিয়ে রাখা হয়েছে।

জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের দণ্ড নিয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এছাড়া নিরাপত্তা জোরদার করা হয়েছে হাসপাতাল এলাকায়। কেবিন ব্লকের সামনে অবস্থান নিয়েছেন বিপুল সংখ্যক পুলিশ।

বিএনপি শুরু থেকেই খালেদা জিয়াকে রাজধানীর একটি অত্যাধুনিক হাসপাতালে চিকিৎসার দাবি করে আসছে।তবে মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী খালেদা জিয়াকে গত বছরের ৭ অক্টোবর বিএসএমএমইউতে ভর্তি করা হয়। প্রায় এক মাস চিকিৎসা শেষে ফের তাকে কারাগারে ফিরিয়ে নেয়া হয়।তখন বিএনপি অভিযোগ করেছিল, খালেদা জিয়াকে চিকিৎসা না দিয়েই হাসপাতালে ফিরিয়ে নেয়া হয়েছে।

বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। দলটি তার সুচিকিৎসার দাবি জানিয়ে আসছে বহুদিন ধরে।কয়েকদিন আগে খালেদা জিয়াকে কারাগারে আনা হলে তিনিও জানান, শরীরটা ভালো যাচ্ছে না।