এবার অভিনেতা নূরের ভিসা বাতিল, ভারত ছাড়ার নির্দেশ

চিত্রনায়ক ফেরদৌসের পর এবার অভিনেতা গাজী আব্দুন নূরেরও ভিসা বাতিল করে ভারত ছাড়ার নির্দেশ দিয়েছে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বৃহস্পতিবারই তাকে দেশে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

এর আগে মঙ্গলবার কলকাতা পুলিশের বিদেশি নাগরিক নিবন্ধন দফতরের (এফআরআরও) কাছে নূরের ভিসা সংক্রান্ত বিশদ তথ্য চেয়ে পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তার বিরুদ্ধে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের হয়ে প্রচারের অভিযোগ ওঠে। বিষয়টি প্রকাশ্যে আসতেই সক্রিয় হয়ে ওঠে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তারা কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কাছে রিপোর্ট চায়। সেই রিপোর্টে অভিযোগের সত্যতা পাওয়া যায় বলে জানা গেছে।

ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, রিপোর্টে বলা হয়েছে, দমদম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সৌগত রায়ের প্রচারে একটি রোড শো-তে অংশ নেন নূর। তিনি রাজ্যের সাবেক মন্ত্রী, তৃণমূল নেতা মদন মিত্রের সঙ্গে প্রচারগাড়িতে ছিলেন। সেখান থেকে তাকে জনতার উদ্দেশে হাত নাড়তেও দেখা যায়।

এর আগে তৃণমূল কংগ্রেসের প্রচারণায় অংশ নেওয়ায় ফেরদৌসের ভিসা বাতিল করে দেশে ফেরার নির্দেশ দেয় ভারত সরকার। একই সঙ্গে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে কালো তালিকাভুক্তও করে। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে ঢাকায় ফিরে আসেন ফেরদৌস।