আর্থিক কারণে ইভিএম প্রকল্প বাতিল করা হয়নি : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আর্থিক কারণে ইভিএম প্রকল্প বাতিল করা হয়নি, আর্থিক সংকট অবশ্যই বিশ্বব্যাপী আছে, কিন্তু আমাদের এমন অবস্থা এখনো হয়নি যে, এখনি চলতে পারবো না।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলের ডিসি সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটি সংবাদ পত্রে দেখলাম, আমাদের বিরোধী দলের একজন বলেছেন, ইভিএম প্রকল্পের জন্য ৮ হাজার কোটি টাকা লাগবে। কাজেই সেটা নির্বাচন কমিশন থেকে বাদ দেওয়া হয়েছে। তার মানে বাংলাদেশ আর্থিক সংকট চলছে। আর্থিক সংকট অবশ্যই বিশ্বব্যাপী আছে, কিন্তু আমাদের এমন অবস্থা এখনো হয়নি যে, এখনি চলতে পারবো না। কিন্তু আমাদের কাছে এখন অগ্রাধিকার হচ্ছে মানুষের খাদ্য ও চিকিৎসা সহায়তা।

তিনি বলেন, শুধু চাকরি নয় জনসেবাও করতে হবে। জনগণের সেবায় আন্তরিকতার সঙ্গে আত্মনিয়োগ করে কাজ করলে এ কাজে শান্তি পাওয়া যায়।

ডিসিদের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, একটা পরিবর্তন দেখেছি আপনাদের মধ্যে। আপনাদের যে দায়িত্ব দেওয়া হয়েছে, উপজেলা পর্যায় পর্যন্ত আন্তরিকতার সঙ্গে পালন করেছেন। দুর্যোগে মানুষের জন্য যে মানুষ, সেটা আপনারা প্রমাণ করেছেন। করোনায় আপনজন পাশে না থাকলেও আপনারা পাশে ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমদানি নির্ভরতা কমাতে উৎপাদন বাড়াতে হবে। অপ্রয়োজনীয় খরচের বিষয়ে সর্তক থাকতে হবে। জনগণকে অর্থনৈতিকভাবে সক্ষম করতে কাজ করছে বর্তমান সরকার।