আরথ্রাইটিস রোগে ভুগছেন খালেদা

ডেস্ক রিপোর্ট : আরথ্রাইটিস রোগে ভুগছেন জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দন্ডপ্রাপ্ত হয়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রোগে ভুগলেও তিনি ওষুধ খাচ্ছেন না বলে আদালতকে জানিয়েছেন দুদকের পাবলিক প্রসকিউটর মোশাররফ হোসেন কাজল।

বৃহস্পতিবার পুরান ঢাকার বকশিবাজারে অস্থায়ী আদালতে ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানিতে তিনি এ তথ্য জানান।

এদিন মামলার যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন ধার্য ছিল। প্রধান আসামি খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করার নির্দেশও ছিল। কিন্তু কারাকর্তৃপক্ষ তাকে আদালতে হাজির করেনি।

বেলা সাড়ে ১১টার দিকে মামলার কার্যক্রম শুরু হয়। শুরুতে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল আদালতকে বলেন, এই মামলার দুজন আসামি আদালতে উপস্থিত আছেন। অপর আসামি খালেদা জিয়া অনুপস্থিত রয়েছেন। অসুস্থ থাকায় তাকে আদালতে হাজির করা হয়নি।

মোশাররফ হোসেন কাজল বলেন, তিনি আরথ্রাইটিস রোগে ভুগছেন। তার চিকিৎসার জন্য বোর্ড গঠন করা হয়েছে। বোর্ড তাকে চিকিৎসা দিয়েছেন। তিনি (খালেদা জিয়া) বলেছেন বোর্ডের চিকিৎসা নিবেন না। তাকে ব্যক্তিগত চিকিৎসক দিতে হবে। ব্যক্তিগত চিকিৎসক দেওয়ার প্রক্রিয়া চলছে।

সব খবর/ ঢাকা/ ৫ এপ্রিল ২০১৮/ লিটন