আগামী ৩০ জুন বাসাইলের স্থগিতকৃত পৌর নির্বাচন

অাশিকুর রহমান, টাঙ্গাইল : টাঙ্গাইলের বাসাইল উপজেলার স্থগিতকৃত পৌরসভার নির্বাচন আগামী ৩০ জুন অনুষ্ঠিত হবে।

রোববার বাংলাদেশ নির্বাচন কমিশনর এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেন। পরে বিকেলে টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার তাজুল ইসলাম গণবিজ্ঞপ্তি জারি করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৫ জুন মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। আগামী ৭ জুন মনোনয়ন বাছাইয়ের শেষ তারিখ। আগামী ১৪ জুন মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং আগামী ৩০ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এর আগে বাসাইল পৌরসভার বর্তমান মেয়র মজিবর রহমানের আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট ৬ মাসের জন্য নির্বাচন স্থগিত করেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচনে মোট ভোটার ১৬ হাজার ৪০০ । পুরুষ ভোটার ৭৯২৫ এবং মহিলা ভোটার ৮ হাজার ৪৭৫ জন। নির্বাচনে মোট কেন্দ্রে ৯ টি এবং ভোট কক্ষ ৫৩ টি।

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার তাজুল ইসলাম বলেন, বাসাইল পৌরসভার বর্তমান মেয়র মজিবর রহমানের আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট নির্বাচন স্থগিত করেন। পরে এই পৌরসভার নৌকার প্রার্থী আব্দুর রহিমের স্থগিতের উপরে আপিল করেন। পরে আপিল শুনানি শেষে আপিল বিভাগ পূর্বের আদেশটি স্থগিত করেন এবং নির্বাচন কমিশনকে নির্বাচন করার নির্দেশ দেয়। পরে নির্বাচন কমিশন গতকাল রোববার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেন।

তিনি বলেন, বিগত নির্বাচনগুলো সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। আশা করছি বাসাইল পৌরসভার নির্বাচনও সুষ্ঠু এবং অবাধ হবে।

সব খবর/ টাঙ্গাইল/ ৪ জুন ২০১৮/ লিটন