অনৈতিক কাজ করতে এসে প্রেমিক আটক

বিশেষ প্রতিনিধি: রাতের আধারে স্কুলছাত্রী প্রেমিকার ঘরে এসে অনৈতিক কাজ করার সময় খোরশেদ আলম নামের (২৬) এক প্রেমিক আটক হয়েছে।

বৃহস্পতিবার ভোর রাতে মানিকগঞ্জ সদর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের বড় কাটিগ্রাম এলাকায় এই ঘটনাটি ঘটে। পরে স্থানীয় মিমাংসার মাধ্যমে ২০ লাখ টাকা কাবিন করে তাদের বিয়ের আয়োজন করার প্রক্রিয়া চলছে।

এ ব্যাপারে স্কুলছাত্রীর পিতা আব্দুর রাজ্জাক হোসেন জানান, পারিবারিক জীবনে তিনি প্রবাসে রয়েছেন দীর্ঘদিন যাবৎ। একই গ্রামের হাজী মো. বাবুল হোসেনের ছেলে খোরশেদ আলমের সাথে তার মেয়ের দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক রয়েছে।

বিষয়টি অবগত হওয়ার পর পারিবারিকভাবে ছেলের পরিবারে বিয়ের প্রস্তাবও দেওয়া হয়। কিন্তু এতে ছেলের পরিবার রাজি না হওয়ার কারণে তিনি প্রায় একমাস আগে দেশে এসেছেন। একই গ্রামের আরেকটি ছেলের সাথে তার মেয়ের বিয়ের কথাবার্তা চলছে।

এমতাবস্থায় ভোর তিন টার দিকে মেয়ের কক্ষে কেউ রয়েছে এমন সন্দেহে মেয়ের কক্ষে প্রবেশের চেষ্টা করা হয়। পরে মেয়ের কক্ষের খাটের নিচ থেকে খোরশেদ আলমকে পাওয়া যায়। স্থানীয়রা বিষয়টির মিমাংসার আশ্বাস দেওয়ার কারণে থানা পুলিশকে জানানো হয়নি বলেও জানান তিনি।

নাম প্রকাশ না করার শর্তে মেয়ের পক্ষের এক আত্মীয় জানান, ২০ লাখ টাকা কাবিন করে কোর্ট ম্যারিজের মাধ্যমে তাদেরকে বিয়ে দেওয়ার কথাবার্তা চলছে। উভয় পক্ষ এতে সম্মতি দেওয়ার কারণে বিবাহের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

কাটিগ্রাম উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য জিন্নাতুর রহমান জিন্না জানান, প্রায়ই গ্রামে এ ধরনের বাল্য বিয়ে হচ্ছে। এতে করে বিদ্যালয় ও গ্রামের পরিবেশ নষ্ট হচ্ছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া উচিত বলেও মনে করেন তিনি।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান বিষয়টি সম্পর্কে খোঁজখবর নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সব খবর/ মানিকগঞ্জ/১ মার্চ ২০১৮/সোহেল