নাদিম হত্যা, দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: কাদের

সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডে জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে।

শনিবার (১৭ জুন) দুপুরে টঙ্গীতে বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের টঙ্গী-চেরাগআলী সেতু পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন ওবায়দুল কাদের।

জামালপুর আওয়ামী লীগ থেকে নির্বাচিত চেয়ারম্যানের নির্দেশে সাংবাদিক গোলাম রব্বানী নাদিকে পিটিয়ে হত্যার বিষয়ে দলে পক্ষ থেকে দোষীদের বিরুদ্ধে কব ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, চেয়ারম্যান জড়িত হলে তার বিচার হবে। তাকে শাস্তির আওতায় আনা হবে। এপর্যন্ত আমরা কাউকে রেহাই দেইনি।

তিনি বলেন, জড়িতকে জেলে ঢুকায় দিলে দলীয় ভাবে কী প্রবলেম দলীয়ভাবে আমি তাকে বরখাস্ত করলাম, অব্যাহতি দিলাম, তাতে সাংবাদিকের কী লাভ হবে, এটা হত্যার বিচার হলো? হত্যার বিচার হবে প্রশাসনিক ব্যবস্থার মধ্যে। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সেটাই প্রকৃত ব্যবস্থা।
ওবায়দুল কাদের বলেন, যদি দলীয় কারও বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়, যদি তার বিরুদ্ধে চার্জশিট গঠন হয়, তবে আওয়ামী লীগে তার কোনো পদ থাকবে না।

এর আগে, বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বেলা পৌনে ৩টার দিকে তিনি মারা যান।