দল ছাড়লেন কংগ্রেস মুখপাত্র প্রিয়াঙ্কা চতুর্বেদী

ভারতের লোকসভা নির্বাচনে জিতে দেশটির প্রাচীন রাজনৈতিক দল কংগ্রেস যখন ক্ষমতায় আসার স্বপ্নে বিভোর ঠিক সেই মুহূর্তে দল ছাড়লেন কংগ্রেস মুখপাত্র প্রিয়াঙ্কা চতুর্বেদী। দলীয় নেতাদের বিরুদ্ধে হেনস্তার অভিযোগ আনার পরে শুক্রবার দলের সদস্যপদ থেকে সরে গেলেন তিনি।

জি নিউজের খবরে বলা হয়, এরই মধ্যে কংগ্রেস দলের শীর্ষ নেতৃত্বকে পদত্যাগ পত্র পাঠিয়ে দিয়েছেন প্রিয়াঙ্কা। টুইটার, ইনস্টাগ্রামে নিজের প্রোফাইল থেকেও তিনি মুছে দিয়েছেন দলের উল্লেখ। তিনি কংগ্রেস ছেড়ে শিবসেনায় যোগ দেবেন বলে জানিয়েছেন দলীয় নেতা সঞ্জয় রাউত।

এক টুইট বার্তায় ক্ষোভ প্রকাশ করে প্রিয়াঙ্কা বলেন, ‌’যারা দলের জন্য ঘাম, রক্ত দিচ্ছেন তাদের থেকেও কয়েকজন গুণ্ডাকে বেশি গুরুত্ব দিচ্ছে দল। এটা খুবই দুঃখজনক।’

রাফাল চুক্তি নিয়ে সংবাদ সম্মেলন করতে মাসখানেক আগে মথুরায় গিয়ে দলীয় নেতাদের হাতে হেনস্তা হওয়ার অভিযোগ ছিল প্রিয়াঙ্কা চতুর্বেদীর। স্থানীয় নেতারা তাকে ভুল বুঝেছিলেন। প্রাথমিকভাবে অভিযুক্তদের সরিয়ে দেওয়া হলেও, ভোটে শক্তি বাড়াতে ফের দল তাদের ফিরিয়ে নেওয়াতেই মনঃক্ষুন্ন হন প্রিয়াঙ্কা।

উল্লেখ্য, ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে বৃহস্পতিবার। এভাবে সাত ধাপে ভোটগ্রহণের পর ২৩ মে ভোট গণনা করে চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।