তিতাসের এমডিসহ ৮ কর্মকর্তাকে দুদকে তলব

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকসহ শীর্ষ পর্যায়ের আট কর্মকর্তাকে দুর্নীতির অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বৃহস্পতিবার বিকেলে তাঁদের তলব করে চিঠি পাঠানো হয়েছে। দুদক সূত্রে এতথ্য জানা গেছে।

এসব কর্মকর্তার বিরুদ্ধে মিটার টেম্পারিং ও মিটার বাইপাস করে গ্যাস সংযোগ দিয়ে কোটি কোটি টাকা আত্মসাৎসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। তিতাসের এমডি মীর মশিউর রহমান, উপমহাব্যবস্থাপক (ডিজিএম) এস এম আবদুল ওয়াদুদ ও ব্যবস্থাপক ছাব্বের আহমেদ চৈাধুরীকে ১ অক্টোবর দুদকে হাজির থাকতে বলা হয়েছে।

২ অক্টোবর তলব করা হয়েছে তিতাসের নারায়ণগঞ্জ শাখার মহাব্যবস্থাপক শফিকুর রহমান, টিঅ্যান্ডটি শাখার (গাজীপুর) ব্যবস্থাপক আবু বকর সিদ্দিকুর রহমান, ব্যবস্থাপক মো. আখেরুজ্জামান, ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস শাখার ব্যবস্থাপক শাহজাদা ফরাজী ও সহকারী কর্মকর্তা আবু ছিদ্দিক তায়ানীকে।

দুদক সূত্র জানায়, অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপপরিচালক মো. ফরিদ আহমেদ পাটোয়ারীর সই করা চিঠি পেট্রোবাংলার চেয়ারম্যান বরাবর পাঠানো হযেছে। চিঠিতে ওই সব কর্মকর্তাকে নির্দিষ্ট তারিখে দুদকে হাজির করার ব্যবস্থা নিতে চেয়ারম্যানকে অনুরোধ জানানো হয়েছে।