চবির দুই হলে অভিযান, অস্ত্রসহ আটক ১৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দুটি আবাসিক হলে রাতভর তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় ধারালো অস্ত্র ও আগ্নেয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি ও হাটহাজারী থানা পুলিশের সহায়তায় বিশ্ববিদ্যালয়ের শাহ জালাল ও সোহরাওয়ার্দী হলে এ অভিযান চালানো হয় বলে জানা যায়। এসময় এক নারী বহিরাগতসহ দুটি হল থেকে ছাত্রলীগের প্রায় ১৮ জনকে আটক করা হয়েছে। এখনো তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২টা হতে ভোর সাড়ে ৪টা পর্যন্ত এই তল্লাশি অভিযান পরিচালিত হয়। এ অভিযানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর আলী আজগর চৌধুরী, সহকারী প্রক্টর লিটন মিত্র ও হেলাল উদ্দিন আহম্মদের উপস্থিতিতে হাটহাজারী সার্কেল সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম ও হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাংগীর অংশ নেন।

প্রসঙ্গত, গত কিছুদিন ধরে শাখা ছাত্রলীগের কয়েকটি গ্রুপের মধ্যে সংঘর্ষ ও উত্তেজনা চলতে থাকে। পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন কয়েক দফা সংঘর্ষ থামালেও ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ বিরাজমান ছিল। এ বিরজমান পরিস্থিতি এড়াতেই সোমবার রাতেই এ তল্লাশি অভিযান পরিচালিত হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর আলী আজগর চৌধুরী বলেন, পুলিশের সহায়তায় বিশ্ববিদ্যালয় প্রশাসন দুটি হলে তল্লাশি চালিয়েছে। এসময় বেশ কয়েকজন আটক করেছে পুলিশ। দেশীয় অস্ত্রও পাওয়া গেছে।