খালেদা জিয়াকে ‘বিষ প্রয়োগ’ করা হচ্ছে কিনা প্রশ্ন দেখা দিয়েছে: বিএনপি

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, চাকরি এবং পদ ধরে রাখাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক সরকারের ভাষায় কথা বলছেন। বেগম জিয়া কারাগারে থাকা অবস্থায় সরকারি ডাক্তারের অনেকেই জানিয়েছেন অত্যন্ত অসুস্থ। কিন্তু পিজি হাসপাতালে আসার সাথে সাথেই কোন ধরনের পরীক্ষা নিরীক্ষা ছাড়াই পরিচালক বলে দিলেন তার অসুস্থতা গুরুতর নয়। তিনি সুস্থ আছেন। তাকে স্লো পয়জনিং করা হচ্ছে কিনা এখন জনমনে এমন প্রশ্ন দেখা দিয়েছে।

বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় পবিত্র-শব-ই মিরাজ উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সমালোচনা করেন। রিজভী বলেন, সুস্থ অবস্থায় বেগম জিয়া কারাগারে গিয়েছিলেন। আজকে তিনি মারাত্মক অসুস্থ তাকে হুইল চেয়ার ব্যবহার করতে হচ্ছে। এতোটা গুরুতর অসুস্থ হলেন কিভাবে? আমাদের কাছে ভয় হচ্ছে সরকার কারাগারের মধ্যে তাকে চিকিৎসার নামে অন্য কিছু করছেন কিনা?
বিএনপির এ মুখপাত্র বলেন, মাননীয় আদালত বলেছেন থানার ওসিরা যদি থানার মধ্যে আদালত বসিয়ে বিচার কার্যক্রম পরিচালনা করেন তাহলে আদালতের দরকার কি? আমি মাননীয় আদালতকে বলবো এটা তো অনেকদিন থেকেই পরিকল্পিতভাবে করা হচ্ছে যেখানে জনগণ কোন ফ্যাক্টর নয় জনগণ কোন শক্তি নয়। যেখানে জনমতের কোন পরোয়া করা হয় না সেখানে তো আইন-শৃঙ্খলা বাহিনী তারাই তো বিচার কাজ পরিচালনা করবেন।