ওসি অংশ নিয়েছেন এসএসসি পরীক্ষায়

দশম শ্রেণির ছাত্র হিসেবে চলতি বছরের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছেন নীলফামারীর ডিমলা থানার ওসি মফিজ উদ্দিন শেখ। তিনি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীনে এসএসসি পরীক্ষায় জলঢাকা উপজেলার আলহাজ মোবারক হোসেন উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে পরীক্ষা দিচ্ছেন। কেন্দ্রের ১ নম্বর কক্ষে শুক্রবার বিকেলে অনুষ্ঠিত বাংলা দ্বিতীয়পত্রের পরীক্ষায় তিনি অংশ নেন।

আলহাজ মোবারক হোসেন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) রোকনুজ্জামান চৌধুরী বলেন, ওসি মফিজ উদ্দিন শেখ ২০১৭ সালে জলঢাকা থেকে বাউবির অধীনে নবম শ্রেণিতে ভর্তি হন। ২০১৮ সালে প্রথম সেমিস্টারের এবং চলতি বছরের ২২ ফেব্রুয়ারি দ্বিতীয় সেমিস্টারের বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষায় তিনি অংশগ্রহণ করেন।

এ ব্যাপারে ওসি মফিজ উদ্দিন শেখ বলেন, আমার যখন চাকরিতে পদায়ন হয়, তখন অষ্টম শ্রেণি পাস চাওয়া হয়েছিল। কনস্টেবল পদে আমি প্রথম চাকরি পাই। শিক্ষার কোনো শেষ নেই। চাকরিতে থাকলে যে লেখাপড়া করা যাবে না, এমনটি নয়। বিভাগীয় সব পর্যায় শেষ করে আমি পরিদর্শক হিসেবে পদোন্নতি পেয়েছি। তারপরও শেখার বা জানার শেষ নেই। আমি এসএসসি পরীক্ষা দিচ্ছি। আমাকে দেখেও অনেকে উৎসাহ পেতে পারেন। বয়স পড়ালেখায় বাধা হয়ে দাঁড়াচ্ছে না।

প্রসঙ্গত, গাজীপুর জেলার বাসিন্দা মফিজ উদ্দিন শেখ ১৯৮৭ সালে অষ্টম শ্রেণি পাস করে বাংলাদেশ পুলিশে যোগদান করে পর্যায়ক্রমে পদোন্নতি পেয়ে পরিদর্শক হন। ডিমলা থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে মফিজ উদ্দিন শেখ ২০১৭ সালের ১৭ মার্চ যোগদান করেন। ২০১৮ সালের ২০ মে তিনি ডিমলা থানার অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করে দায়িত্ব পালন করছেন।

নীলফামারীর পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, এটি একটি ইতিবাচক দিক। তিনি পড়াশোনা চালিয়ে যাচ্ছেন। চাকরিও করছেন। ইচ্ছা থাকলেই যে লেখাপড়া করা যায়, তার একটি নজির স্থাপন করেছেন ওসি মফিজ উদ্দিন শেখ।